6:42 am - Tuesday December 12, 2017

ইসলামিক ফাউন্ডেশনের উদ্যোগে হালাল এক্সপো

ইসলামিক ফাউন্ডেশনের উদ্যোগে বায়তুল মোকাররমে শুক্রবার থেকে শুরু হয়েছে ‘বাংলাদেশ হালাল এক্সপো-২০১৭’ ।  বায়তুল মোকাররম মিলনায়তনে হালাল পণ্যের এ মেলার উদ্বোধন করেন এসডিজ’র মুখ্য সমন্বয়ক আবুল কালাম আজাদ। মেলা চলবে আগামী ১৮ জুন পর্যন্ত।

 অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে আবুল কালাম আজাদ বলেন, ‘বর্তমানে বিশ্ব বাজারে হালাল পণ্য নিয়ে কাজ করার ব্যাপক সুযোগ রয়েছে। এমন পণ্যের বিশাল আন্তর্জাতিক বাজার রয়েছে। এই সুযোগকে কাজে লাগাতে হবে। হালাল পণ্যের বাজারজাতকরণের ক্ষেত্রে ইসলামের নির্দেশনাগুলোর দিকেও লক্ষ্য রাখতে হবে।’

সভাপতির বক্তব্যে ধর্ম বিষয়ক মন্ত্রণালয়ের সচিব আব্দুল জলিল বলেন, হালাল পণ্যের প্রতি জনসচেতনতা সৃষ্টিতে বাংলাদেশ হালাল এক্সপো-২০১৭ একটি গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে। বিশ্ববাজারে হালাল পণ্যের রফতানির মাধ্যমে বাংলাদেশের বৈদেশিক মুদ্রা অর্জনের একটি বড় সুযোগ সৃষ্টি হবে।

ইসলামিক ফাউন্ডেশনের মহাপরিচালক সামীম মোহাম্মদ আফজাল বলেন, হালাল সনদ প্রদানের এই গুরুত্বপূর্ণ দায়িত্ব পালনের মাধ্যমে দেশের আলেম-ওলামাদের একটি কর্মসংস্থানের সুযোগ সৃষ্টি হয়েছে। তাদেরকে এই কার্যক্রমের সঙ্গে সম্পৃক্ত করে দেশের অর্থনীতিকে আরও উন্নয়নের দিকে নিয়ে যাওয়ার জন্য ইসলামিক ফাউন্ডেশন কাজ করে যাচ্ছে।

বায়তুল মোকাররম জাতীয় মসজিদের দক্ষিণ সাহানে আয়োজিত এ  মেলায় ইফাদ মাল্টি প্রোডাক্টস লিমিটেড, এজি এগ্রো ফুডস লিমিটেড, হামদর্দ ল্যাবরেটরিজ (ওয়াক্ফ) বাংলাদেশ, নেসলে বাংলাদেশ, প্রান ফুডস লিমিটেড, ইফাদ মাল্টি প্রোডাক্টস লিমিটেড, স্কয়ার ফুড অ্যান্ড বেভারেজ লিমিটেডসহ প্রায় ১৬টি প্রতিষ্ঠান অংশ নিয়েছে।


Filed in: রাজধানী