7:19 pm - Sunday October 22, 2017

মূর্তি অপসারণ না করলে গণ-আন্দোলনের হুমকি চরমোনাই পী্রের

ইসলামী আন্দোলন বাংলাদেশের আমির ও চরমোনাই পীর মুফতি সৈয়দ মুহাম্মদ রেজাউল করিম বলেছেন, সুপ্রিম কোর্টসহ দেশের বিভিন্ন রাস্তার মোড়ে থাকা সব মূর্তি অপসারণ করতে হবে। অন্যথায় এ দেশের ধর্মপ্রাণ মুসলিম জনতা গণ-আন্দোলন গড়ে তুলে মূর্তি অপসারণ করতে বাধ্য করবে।

গতকাল পুরানা পল্টনের ভোজন রেস্তোরাঁয় ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলন কেন্দ্রীয় কমিটি আয়োজিত ‘সন্ত্রাস, দুর্নীতি ও কায়েমি স্বার্থবাদ মুক্ত সমাজ প্রতিষ্ঠায় রমজানের ভূমিকা’ শীর্ষক আলোচনা সভা ও ইফতার মাহফিলে প্রধান অতিথির বক্তৃতা তিনি এ কথা বলেন। কেন্দ্রীয় সভাপতি জিএম রুহুল আমিনের সভাপতিত্বে সভায় উপস্থিত ছিলেন ইসলামী আন্দোলনের প্রেসিডিয়াম সদস্য অধ্যক্ষ সৈয়দ মোসাদ্দেক বিল্লাহ আল-মাদানী, মহাসচিব অধ্যক্ষ হাফেজ মাওলানা ইউনুস আহমদ, যুগ্ম মহাসচিব অধ্যাপক এ টি এম হেমায়েত উদ্দিন, পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের সাবেক ভিসি ড. আব্দুল লতিফ মাসুম, দৈনিক ইনকিলাবের সহ-সম্পাদক ওবায়দুর রহমান খান নদভী, জাতীয় মসজিদ বায়তুল মোকাররমের সিনিয়র পেশ ইমাম মুফতি মহিববুল্লাহ্হীল বাকী আন নদভী, ইসলামী আন্দোলন বাংলাদেশের যুগ্ম মহাসচিব অধ্যাপক মাহবুবুর রহমান ও গাজী আতাউর রহমান। এ ছাড়াও বন্ধুপ্রতিম ছাত্র সংগঠনগুলোর কেন্দ্রীয় নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

চরমোনাই পীর বলেন, সব পণ্য ও সেবার ক্ষেত্রে ১৫ শতাংশ হারে ভ্যাট আরোপের সিদ্ধান্ত কোনোভাবেই যৌক্তিক নয়। ভ্যাটের হার সবার জন্য ঢালাও ভাবে ১৫ শতাংশ নির্ধারণ করে সাধারণ মানুষের জীবনযাত্রা কষ্টের মুখে ফেলে দেয়া হয়েছে এবং সঞ্চয়ের উপরে যেভাবে আবগারি শুল্ক কর্তন করার উদ্যোগ নেয়া হয়েছে তা কালো টাকা সৃষ্টির ব্যবস্থাকে আরো উৎসাহিত করবে।

তিনি চট্টগ্রাম ও পার্বত্য চট্টগ্রামে পাহাড়ধসে সেনাসদস্যসহ নিহতদের রূহের মাগফিরাত কামনা করে শোকাহত পরিবারবর্গের প্রতি গভীর সমবেদনা জানান এবং এ ব্যাপারে সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে দ্রুত কার্যকরী পদক্ষেপ নেয়ার আহ্বান জানান।


Filed in: জাতীয় সংবাদ