3:33 pm - Monday July 23, 2018

এক সময়ের দর্শক মাতানো নিষিদ্ধ ওয়ার্নার এখন নিমার্ণ শ্রমিক!

মাসখানেক আগেও তার গায়ে ছিল অস্ট্রেলিয়ার টেস্ট দলের সাদা জার্সি আর মাথায় হেলমেট। কিন্তু ক্ষণিকের ভুলে আজ তার পরনে কালো গেঞ্জি ও মাথায় নিমার্ণ শ্রমিকের হেলমেট। এখন তার হাতে থাকার কথা ছিল ব্যাট। কিন্তু রয়েছে ড্রিল মেশিন।

বল-বিকৃতি কাণ্ডে ক্রিকেট ক্যারিয়ারের সন্ধিক্ষণে দাঁড়িয়ে ডেভিড ওয়ার্নার। আন্তর্জান্তিক ক্রিকেট থেকে ১২ মাসের নির্বাসনের শুরুতেই অন্য কাজে ব্যস্ত অজি ওপেনার। নিজের বাড়ি তৈরির কাজে নেমে পড়লেন ‘স্যান্ডপেপার গেট’ কাণ্ডের অন্যতম নায়ক। এই ছবি ইনস্টাগ্রামে পোস্ট করেন ক্যানডিক ওয়ার্নার (ওয়ার্নারের স্ত্রী)।

সিডনির মারোব্রায় নিজের বাড়ি তৈরির প্রোজেক্ট ম্যানেজার হিসেবে কাজে লেগে পড়েন ওয়ার্নার। রাজমিস্ত্রীর সাথে কাঁধে কাঁধে মিলিয়ে কাজ করতে দেখা গেল নির্বাসিত অজি ওপেনারকে। ২০১৫ ডিসেম্বরে সিডনি মারোব্রায় ৪০ লাখ ডলার দিয়ে বিচের ধারে ৯০০ স্কোয়ার ফুটের একটি সম্পত্তি কিনেছিলেন। যেখানে প্রায় এক লাখ মার্কিন ডলার খরচ করে বাংলো বানানোর পরিকল্পনার কথা বছর এক সাক্ষাৎকারে জানিয়েছিলেন ওয়ার্নার।

গত মাসে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে কেপটাউন টেস্টের তৃতীয় দিন অজি ক্রিকেটারদের বল-বিকৃতি ঘটনা দেখে ক্রিকেটবিশ্ব। ওয়ার্নার ছাড়াও এই ঘটনায় যুক্ত ছিলেন অধিনায়ক স্টিভ স্মিথ এবং ওপেনার ক্যামেরন ব্যানক্রফট।

শাস্তি হিসেবে ওয়ার্নার ও স্মিথকে এক বছরের এবং ব্যানক্রফটকে ৯ মাসের নির্বাসন দেয় ক্রিকেট অস্ট্রেলিয়া। শুধু আন্তর্জাতিক ক্রিকেট থেকেই নেই, সব ধরনের খেলা থেকেও নির্বাসিত হয়েছেন এই তিন অজি ক্রিকেটার।


Filed in: খেলাধুলা