4:06 am - Thursday May 24, 2018

মেয়েটি বিবাহিত কিন্তু ছেলেটি অবিবাহিত, দীর্ঘ আড়াই ঘণ্টা…

পরকীয়া হল বিবাহিত কোন ব্যক্তির (নারী বা পুরুষ) স্বামী বা স্ত্রী ছাড়া অন্য কোন ব্যক্তির সাথে বিবাহোত্তর বা বিবাহবহির্ভূত প্রেম, যৌন সম্পর্ক ও যৌন কর্মকাণ্ড। মানবসমাজে এটি লঘু বা গুরুভাবে নেতিবাচক হিসেবে গণ্য।

পাশ্চাত্য আধুনিক সমাজে এর প্রতি নেতিবাচক মনোভাব বজায় থাকলেও এটি আইনত অপরাধ বলে বিবেচিত হয় না, তবে অভিযোগ প্রমাণিত হলে পরকীয়াকারী ব্যক্তির বিবাহিত সঙ্গী তার সাথে বিবাহবিচ্ছেদের জন্য কোর্টে আবেদন করতে পারেন। তবে ইসলামি রাষ্ট্রসমূহে এর জন্য কঠোর শাস্তির বিধান রয়েছে, যা হল পাথর নিক্ষেপ করে মৃত্যুদন্ড প্রদান।

মনোচিকিৎসায় একথা স্বীকৃত যে, পিতামাতার পরকীয়া সন্তানের মানসিক স্বাস্থ্যের উপর এবং সামাজিক সম্পর্ক ও যোগাযোগে বিরূপ প্রভাব ফেলে এবং অধিকাংশ ক্ষেত্রেই তা সন্তানের মানসিক বিষন্নতার ও আগ্রাসী মনোভাবের জন্ম দেয়। এছাড়া পারিবারিক ও দাম্পত্য সম্পর্কের অবনতিতে পরকীয়া প্রভাব রাখে।

ফেসবুকে পরিচয়ে বন্ধুত্ব, এরপর সেই বন্ধুত্ব পৌঁছলো প্রেমে। ছেলেটির নাম মনি। মেয়েটি তারিন। মেয়েটি বিবাহিত কিন্তু ছেলেটি অবিবাহিত।

সময় পেলেই চ্যাটিংয়ে ডুবে থাকেন তারা। একদিন মনি তারিনের সঙ্গে দেখা করতে চাইলো। বাসা ফাঁকা থাকায় সুযোগ বুঝে তারিন বাসায় ডেকে আনলো মনিকে। দীর্ঘ আড়াই ঘণ্টা একসাথে সময় কাটালেন তারা।

এরপর থেকে বাসা ফাঁকা থাকলেই মনি তারিনের বাসায় যাতায়াত করতো।

পরে একদিন তাদের মধ্যে চ্যাটিং হচ্ছে, ‘হ্যালো, তারিন তোমার মন খারাপ? এতো দেরি করে রিপ্লাই দাও কেন? মন মানে না, জানু পাখি। তোমাকে ছাড়া এক মুহূর্তও ভালো লাগে না। আমার সারাক্ষণ শুধু তোমার নাম ধরে ডাকতে ইচ্ছা করে।

মনি ধীরে ধীরে লিখলো- শুধুই কি ডাকতে ইচ্ছা করে? আর কিছু না?

-কী ডাকতে ইচ্ছা করে?

জানু, জানু পাখি। সারাক্ষণ শুধু ডাকতেই ইচ্ছা করে প্রিয় তারিন। কিন্তু তারপরেও যে আমার তৃষ্ণা মেটে না।

-তোমার তৃষ্ণা মেটে কীসে?

তুমি জানো না? তোমাকে কতগুলো চুমু খেয়েছি জানো। মোট ৮২০টা। তারপরেও তৃষ্ণা মেটে না। প্রতিটি চুমুর পর নতুন তৃষ্ণা জাগে। প্রতিটি চুমুই মনে হয় নতুন। এভরি লাস্ট কিস ইজ ফার্স্ট কিস।

-বাহবা! প্রতিটি চুমু তুমি গুণে রেখেছো? এতো ভালোবাসো আমায়?

শুধুই কী চুমু গুণে রেখেছি। ছোট অভিসার, গভীর অভিসার। তোমার সবচেয়ে সুন্দর কি জানো?

-কী?

পামেলা অ্যন্ডারসান ফেইল।

-তাই নাকি? সব হিসাব করে রেখেছো?

হুম। সব করে রেখেছি গো সব।’

এই কিছুক্ষণের চ্যাটিংয় থেকেই বোঝা যাচ্ছে পরকীয়া প্রেম কতটা ভয়ানক হতে পারে।


Filed in: বিচিত্র সংবাদ