Breaking News
Home / Uncategorized / পিতা-পুত্র, জামাই-শ্বশুরের পর সংসদে তিন দম্পতি

পিতা-পুত্র, জামাই-শ্বশুরের পর সংসদে তিন দম্পতি

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে পিতা-পুত্র ও বেশ কয়েকজন জামাই ও শ্বশুরের পাশাপাশি যুক্ত হয়েছেন তিন তিন দম্পতি। এবারে সংসদে বঙ্গবন্ধু পরিবার থেকে প্রধানমন্ত্রী শেখ হাসিনাসহ মোট নয়জন একাদশ সংসদে প্রতিনিধিত্ব করছেন। যাদের মধ্যে দুই বাপ-বেটাও রয়েছেন। বাবা শেখ হেলাল উদ্দিন আর ছেলে হলেন শেখ সারহান নাসের তন্ময়। আর শেখ সালাউদ্দিন জুয়েল হলেন শেখ হেলাল উদ্দিনের ভাই।

বঙ্গবন্ধু পরিবারের সদস্যরা হলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা, শেখ ফজলুল করিম সেলিম, শেখ ফজলে নূর তাপস, শেখ হেলাল উদ্দিন, নূর-ই-আলম চৌধুরী লিটন, আবুল হাসনাত আব্দুল্লাহ, শেখ সারহান নাসের তন্ময় ও শেখ সালাউদ্দিন জুয়েল এবং ফরিদপুর-৪ আসন থেকে স্বতন্ত্রভাবে নির্বাচিত হয়েছেন মুজিবুর রহমান চৌধুরী ওরফে নিক্সন চৌধুরী।

রয়েছেন দুই জোড়া জামাই-শ্বশুর। মহাজোটের শরিক হিসেবে নির্বাচনে অংশ নিয়েছিলেন বিকল্পধারা বাংলাদেশের মহাসচিব (মেজর অব.) এম এ মান্নান। তার মেয়ে জামাই দলটি যুগ্ম মহাসচিব মাহী বি চৌধুরী। আর আনোয়ার হোসেন মঞ্জু’র মেয়ের জামাই নিক্সন চৌধুরী।

এবার যুক্ত হল তিন দম্পত্তি। জাতীয় পার্টির চেয়ারম্যান হুসাইন মুহম্মদ এরশাদ ও সিনিয়র ভাইস চেয়ারম্যান বেগম রওশন এরশাদ সরাসরি ভোটে নির্বাচিত হয়েছেন। আর বাকি দুই সংসদ সদস্যের স্ত্রীগণ সংরক্ষিত আসন থেকে নির্বাচিত হতে যাচ্ছেন।

সংরক্ষিত আসন থেকে নির্বাচিত হতে যাচ্ছেন ওয়ার্কার্স পার্টির সভাপতি রাশেদ খান মেননের স্ত্রী লুৎফুন্নেসা খান। আর লক্ষ্মীপুর-২ আসন থেকে নির্বাচিত ও স্বতন্ত্র সংসদ সদস্য সহিদ ইসলামের স্ত্রী সেলিমা ইসলাম।

Check Also

আজ ১৯/২/২০১৯ তারিখ। দিনের শুরুতেই দেখে নিন টাকার রেট কত ?

এই মুহূর্তে দেশে প্রবাসে যে যেখানে আছেন বাংলা নিউজ এ স্বাগতম!  জেনে নিন আজকে বাংলাদেশের …