Breaking News
Home / Uncategorized / পাকিস্তানে পৌঁছেছে সৌদি যুবরাজের রহস্যময় পাঁচ ট্রাক

পাকিস্তানে পৌঁছেছে সৌদি যুবরাজের রহস্যময় পাঁচ ট্রাক

সৌদি আরবের যুবরাজ মোহাম্মদ বিন সালমান চলতি সপ্তাহে পাকিস্তান সফর করবেন। তার এই সফরে দুই দেশের মাঝে কয়েক বিলিয়ন ডলারের বিনিয়োগ চুক্তি স্বাক্ষর হওয়ার কথা রয়েছে। নিরাপত্তাজনিত কারণে যুবরাজের সফরের নির্দিষ্ট তারিখ এখনো আনুষ্ঠানিকভাবে ঘোষণা করা হয়নি। তবে যুবরাজের ব্যক্তিগত সরঞ্জামবাহী পাঁচটি ট্রাক ইতোমধ্যে ইসলামাবাদে পৌঁছেছে।

পাকিস্তানি দৈনিক ডন বলছে, সৌদি যুবরাজ বিন সালমান দুই দিনের সফরে পাকিস্তান আসছেন। তার এই সফরে দুই দশকের পুরনো মিত্র দুই দেশ পাকিস্তান-সৌদি আরবের মাঝে চলতি সপ্তাহে কয়েক বিলিয়ন ডলারের বিনিয়োগ চুক্তি স্বাক্ষরিত হবে বলে প্রত্যাশা করা হচ্ছে।

তেল সমৃদ্ধ সৌদি রাজতন্ত্রের পরবর্তী শক্তিশালী উত্তরাধিকারী মোহাম্মদ বিন সালমান চলতি সপ্তাহে পাকিস্তানে পৌঁছাবেন। কিন্তু নিরাপত্তাজনিত কারণে তার এই সফরের নির্দিষ্ট তারিখ ঘোষণা করা হয়নি।

ইসলামাবাদে নিযুক্ত সৌদি দূতাবাসের কর্মকর্তাদের বরাত দিয়ে ডন বলছে, যুবরাজের ব্যায়ামের সরঞ্জাম, আসবাবপত্র-সহ অন্যান্য ব্যক্তিগত জিনিসবহনকারী পাঁচটি ট্রাক ইতোমধ্যে ইসলামাবাদে পৌঁছেছে। তবে ব্যক্তিগত সরঞ্জাম ছাড়াও আর কি এসব ট্রাকে সেবিষয়ে বিস্তারিত কোনো তথ্য প্রকাশ করেনি সৌদি কর্মকর্তারা।

একই সঙ্গে যুবরাজের ব্যক্তিগত নিরাপত্তা দল ও সৌদি গণমাধ্যমের প্রতিনিধিরা পাকিস্তানে পৌঁছেছেন। সৌদি আরবের যুবরাজের চেয়ারে বসার পর এটাই পাকিস্তানে বিন সালমানের প্রথম সফর। তবে ইয়েমেন সংঘাত শুরুর পর সৌদি আরবের প্রতিরক্ষামন্ত্রী হিসেবে একবার পাকিস্তান সফর করেছিলেন।

ধারণা করা হচ্ছে, ইসলামাবাদ সফরে এসে পাক প্রধানমন্ত্রী ইমরান খানের বাসভবনে অবস্থান করবেন যুবরাজ। তার সফরসঙ্গী হিসেবে আসা স্টাফদের জন্য ইসলামাদের শীর্ষ দুটি হোটেল বুক করা হয়েছে। এছাড়া আরো দুটি হোটেলও আংশিক বুক করা হয়েছে।পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান ছাড়াও দেশটির অন্যান্য শীর্ষস্থানীয় সরকারি কর্মকর্তা ও সামরিক নেতাদের সঙ্গে বৈঠক করবেন যুবরাজ বিন সালমান।সূত্র : ডন।

Check Also

আজ ১৯/২/২০১৯ তারিখ। দিনের শুরুতেই দেখে নিন টাকার রেট কত ?

এই মুহূর্তে দেশে প্রবাসে যে যেখানে আছেন বাংলা নিউজ এ স্বাগতম!  জেনে নিন আজকে বাংলাদেশের …