Breaking News
Home / Uncategorized / ডঃ কামালকে না ছাড়লে বিএনপি পরিত্যাগ করবে জামায়াত!

ডঃ কামালকে না ছাড়লে বিএনপি পরিত্যাগ করবে জামায়াত!

২০ দলের প্রাক্তন সমন্বয়ক নজরুল ইসলাম খান ২০ দলের একটি বৈঠক ডাকার জন্য গতকাল উদ্যোগ নিয়েছিলেন। ২০ দলের বিভিন্ন শরিক দলের যোগাযোগ শুরু করেন। সেসময় জামায়াত তাদেরকে বলেছে, বিএনপি এবং ২০ দলের যে দুরাবস্থা, এর মূল কারণ ড. কামাল হোসেন।

তারা শর্ত দিয়েছে যে, ড. কামাল হোসেন বা ঐক্যফ্রন্টের সঙ্গে ঐক্য করে ২০ দলের ঐক্য করা যাবে না। যেকোন একটা পথে থাকতে হবে বিএনপিকে। যখন বিএনপি থেকে জামাতকে বাদ দেয়ার জন্য বিভিন্ন মহল থেকে দাবি সোচ্চার হচ্ছে তখনই জামায়াতই বিএনপিকে হুমকি দিয়েছে যে, ড. কামাল হোসেনকে বাদ না দিলে তারা ২০ দলীয় জোটে থাকবে কি না বিবেচনা করবে।

বিএনপির একাধিক দায়িত্বশীল সূত্র থেকে জানা গেছে, ৩০ ডিসেম্বরের নির্বাচনের পর থেকে জামায়াত এবং বিএনপির সম্পর্কের অবনতি ঘটেছে। জামায়াত মনে করছে যে, জাতীয় ঐক্যফ্রন্টের সঙ্গে ঐক্যের কারণেই বিএনপির এই ভরাডুবি হয়েছে।

বিএনপি যথাযথ পদক্ষেপ নিতে পারেনি। জামায়াত বিএনপিকে ঐক্যফ্রন্ট থেকে আলাদা করতে চাইছে। এজন্য ২০ দলকে সচল করার শর্ত হিসেবে তারা বলেছে, ড. কামাল হোসেন এবং জাতীয় ঐক্যফ্রন্টকে বাদ না দিলে তারা ২০ দলে থাকার ব্যাপারে বিবেচনা করবে। নির্বাচনের পর থেকে এখন পর্যন্ত ২০ দলের কোন বৈঠক অনুষ্ঠিত হয়নি।

Check Also

আজ ১৯/২/২০১৯ তারিখ। দিনের শুরুতেই দেখে নিন টাকার রেট কত ?

এই মুহূর্তে দেশে প্রবাসে যে যেখানে আছেন বাংলা নিউজ এ স্বাগতম!  জেনে নিন আজকে বাংলাদেশের …