Breaking News
Home / Uncategorized / মন্ত্রিসভায় ঠাঁই না পাওয়ার প্রতিক্রিয়ায় যা বললেন তোফায়েল আহমেদ

মন্ত্রিসভায় ঠাঁই না পাওয়ার প্রতিক্রিয়ায় যা বললেন তোফায়েল আহমেদ

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে নিরঙ্কুশ সংখ্যাগরিষ্ঠতা পাওয়ার পর শপথ নিয়েছেন আওয়ামী লীগ ও জোটের এমপিরা। তারপর থেকে সবার দৃষ্টি ছিল নতুন মন্ত্রিসভার দিকে।

আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্ব গঠিত হতে যাওয়া নতুন মন্ত্রিসভায় ঠাঁই মেলেনি দলটির বেশ কয়েকজন জ্যেষ্ঠ নেতা ও সাবেক মন্ত্রীর।

২৪ মন্ত্রী, ১৯ প্রতিমন্ত্রী আর তিন উপ-মন্ত্রীর এ মন্ত্রিসভার সদস্যরা সোমবার শপথ নেবেন। তবে এতে কেন আমির হোসেন আমু, তোফায়েল আহমেদ ও মতিয়া চৌধুরীর মতো নেতারা জায়গা পাননি তা নিয়ে জোর আলোচনা চলছে।

বিষয়টি নিয়ে বিবিসি বাংলাকে দেওয়া এক সাক্ষাৎকারে কথা বলেছেন বিদায়ী মন্ত্রিসভায় বাণিজ্যমন্ত্রীর দায়িত্বে থাকা তোফায়েল আহমেদ। নতুন মন্ত্রিসভা নিয়ে তিনি বলেন, প্রধানমন্ত্রী উনার পছন্দমত যোগ্য সৎ আদর্শবাদন ব্যক্তিদের নিয়েই কেবিনেট করেন। আমার মনে হয় তিনি সেজন্যই করেছেন ও ভালোই করেছেন।

তোফায়েল আহমেদ বলেন, আমি ৭২’ সাল থেকে প্রতিমন্ত্রী, ৯৬-এ মন্ত্রী ছিলাম। নির্বাচনকালীন সরকারে শিল্প ও গৃহায়ণ এবং পরে আবার বাণিজ্যমন্ত্রী ছিলাম। সুতরাং আমরা যারা পুরনো নতুনদের তো জায়গা দিতে হবে। একসময় তো যেতে হবে।

এই প্রবীন রাজনীতিক বলেন, আমার মনে হয় উনি সঠিক সিদ্ধান্ত নিয়েছেন। নতুন যারা কেবিনেটে জায়গা পেয়েছেন তারা সবাই যোগ্য ও আমি মনে করি প্রধানমন্ত্রীর নেতৃত্বে তারা ভালোভাবেই সরকার পরিচালনা করে দেশকে অগ্রগতির দিকে নিয়ে যাবেন।

গত ৩০ ডিসেম্বর একাদশ জাতীয় সংসদ নির্বাচনে নিরঙ্কুশ বিজয়ী আওয়ামী লীগের মন্ত্রিসভায় দশম সংসদে বাণিজ্যমন্ত্রী হিসেবে থাকা তোফায়েলকে সরিয়ে এবার টিপু মুনশিকে এই মন্ত্রণালয়ের দায়িত্ব দেওয়া হয়েছে।

শুধু তোফায়েল, মতিয়া চৌধুরী বা আমির হোসেন আমুই নয়; দশম সংসদের ৩৬ মন্ত্রী বাদ পড়েছেন এবারের মন্ত্রিসভা থেকে।

Check Also

আজ ১৯/২/২০১৯ তারিখ। দিনের শুরুতেই দেখে নিন টাকার রেট কত ?

এই মুহূর্তে দেশে প্রবাসে যে যেখানে আছেন বাংলা নিউজ এ স্বাগতম!  জেনে নিন আজকে বাংলাদেশের …