7:20 pm - Sunday October 22, 2017

রাঙামাটি না গিয়ে ঢাকায় ফিরছেন ফখরুল

পাহাড় ধস এলাকা পরিদর্শন ও ত্রাণ বিতরণ কর্মসূচি বাতিল করে ঢাকার পথে মির্জা ফখরুলের নেতৃত্বে বিএনপির প্রতিনিধি দল। কিছুক্ষণের মধ্যে তারা হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছবেন বলে জানা গেছে।

রবিবার সকাল ১০টার দিকে বিএনপির একটি প্রতিনিধি দল পাহাড় ধসে দুর্গতদের খোঁজ নিতে ও ত্রাণ বিতারণ করতে রাঙামাটির কাপ্তাইয়ের ইছাখালি এলাকায় যায়। শান্তিরহাট এলাকায় পৌঁছার পর হঠাৎ রাস্তায় ব্যারিকেড বসিয়ে ৩০ থেকে ৪০ জনের একটি দল লাঠিশোটা ও পাথর নিয়ে আক্রমণ চালয় বলে জানা যায়।

জয় বাংলা স্লোগানের পাশাপাশি গালিগালাজ করতে করতে এই হামলা চালানো। ৮ থেকে ১০ মিনিটের অতর্কিত আক্রমণে দিশেহারা বিএনপি নেতারা আর্তচিকৎকার করলেন। কিন্তু এরপরও থামেনি আক্রমণ। ব্যাপক পিটুনিতে বিএনপি নেতারা যখন কাঁদছিলেন, তখন জয় বাংলা স্লোগান দিয়ে আক্রমণকারীরা মনে আনন্দে হেসে হেসে আঘাত করছিল। সেই সঙ্গে গালি দিচ্ছিল।

এ সময় বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমির খসরু মাহমুদ চৌধুরী ও দলের চট্টগ্রাম বিভাগীয় সাংগঠনিক সম্পাদক শামীম আহত হন। শামীমের অবস্থা গুরুতর। এ ঘটনার পর চট্টগ্রামের প্রেসক্লাবে গিয়ে সংবাদ সম্মেলন করেন বিএনপি মহাসচিব।


Filed in: রাজনীতি